1. admin@godagarinews24.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মতিহার থানা পুলিশের মিথ্যা মামলা থেকে বাঁচতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন গোদাগাড়ীতে দুই শিশু চাচাতো ভাই বোন গোসল করতে যেয়ে পানিতে ডুবে মৃত্যু রাজশাহীর গোদাগাড়ী থেকে ০২ টি ওয়ান শুটার গান ও ১৪২ বোতল ফেন্সিডিলসহ অস্ত্র ব্যবসায়ী রাশিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫ গোদাগাড়ীতে রক্ষাগোলা আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের নিয়ে ভূমি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজশাহীর গোদাগাড়ীতে এক গৃহবধূকে হত্যা করে পালিয়েছে স্বামী গোদাগাড়ীতে ভাসুরের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা অভিযোগে মামলা নওগাঁয় আমিন সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত রাজশাহীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন মান্দায় ভুল অপারেশনে প্রসূতির মৃত্যুর অভিযোগ উপজেলা নির্বাচন কমছে সময় বেড়েছে দৌড়ঝাঁপ

তানোরে সরনজাই উচ্চ বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ

  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ১৩৮ বার পঠিত

সোহানুল হক পারভেজ রাজশাহী বিভাগীয় প্রধান: রাজশাহীর তানোর উপজেলার সরনজাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এদিকে গত মার্চ সোমবার এলাকাবাসী ডাকযোগে স্থানীয় সাংসদ, শিক্ষা মন্ত্রণালয় ও দুর্নীতি দমন কমিশনে (দুদুক) লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে বলা হয়েছে নিয়োগ বাণিজ্যের টাকা নয়ছয়,
স্কুলের কম্পিউটার, বিজ্ঞান, পদার্থ ও রষায়ন বিষয়ে নিয়মিত ক্লাশ হয়না এবং স্কুলের প্রায় ৪৫ বিঘা ফসলী জমি ও দুটি দীঘির (পুকুর) আয়-ব্যয়ের কোনো সঠিক হিসেব কমিটির কাছে জানানো হয় না।এলাকাবাসী প্রকাশ্যে স্কুলের জমি ও পুকুর ইজারা এবং আয়-ব্যয়ের স্বচ্ছ হিসেব সকলের কাছে প্রকাশের দাবি করেছেন। এছাড়াও এসব বিষয়ে দুদুকের অনুসন্ধান দাবি করেছেন।
স্থানীয়রা জানান, বিদ্যালয়ের প্রায় ৪৫ বিঘা ফসলী জমি ও দুটি বড় আয়তনের পুকুর ইজারা থেকে প্রতি বছর প্রায় কুড়ি লাখ টাকা আয় হয়। কিন্তু এসব টাকায় বিদ্যালয়ের কোনো উন্নয়ন না করে আবার কখানো নামমাত্র উন্নয়ন করে সিংহভাগ টাকা সভাপতি ও প্রধান শিক্ষক মিলেমিশে তছরুপ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্কুলের এক সহকারী শিক্ষক বলেন, স্কুলের যে সম্পদ রয়েছে, সেই সম্পদের সুষ্ঠু বা সঠিক ব্যবহার করা হলে স্কুলের চিত্র পাল্টে যেতো। তিনি বলেন, এসব বিষয়ে দুদুকের তদন্ত সময়ের দাবিতে পরিণত হয়েছে। এ ঘটনায় এলাকার অভিভাবক ও শিক্ষানুরাগী সচেতন মহল বিক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা সরেজমিন তদন্তপুর্বক জড়িতদের কঠোর শাস্তির দাবি করেছেন। এবিষয়ে জানতে চাইলে সরনজাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান বলেন, এসব বিষয়ে সভাপতির অনুমতি ছাড়া কোন তথ্য দেয়া যাবে না, আপনারা সভাপতির সঙ্গে যোগাযোগ করেন, স্কুলের যা কিছু সব সভাপতি তদারকি করেন। এসব বিষয়ে জানতে চাইলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সাইদুর রহমান সরকার ওরফে আবু সাইদ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, সবকিছু নিয়ম মাফিক হচ্ছে। এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গোদাগাড়ী নিউজ 24
Theme Customized By Shakil IT Park