1. admin@godagarinews24.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
মতিহার থানা পুলিশের মিথ্যা মামলা থেকে বাঁচতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন গোদাগাড়ীতে দুই শিশু চাচাতো ভাই বোন গোসল করতে যেয়ে পানিতে ডুবে মৃত্যু রাজশাহীর গোদাগাড়ী থেকে ০২ টি ওয়ান শুটার গান ও ১৪২ বোতল ফেন্সিডিলসহ অস্ত্র ব্যবসায়ী রাশিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫ গোদাগাড়ীতে রক্ষাগোলা আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের নিয়ে ভূমি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজশাহীর গোদাগাড়ীতে এক গৃহবধূকে হত্যা করে পালিয়েছে স্বামী গোদাগাড়ীতে ভাসুরের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা অভিযোগে মামলা নওগাঁয় আমিন সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত রাজশাহীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন মান্দায় ভুল অপারেশনে প্রসূতির মৃত্যুর অভিযোগ উপজেলা নির্বাচন কমছে সময় বেড়েছে দৌড়ঝাঁপ

উন্নত দেশ গঠনে রাজস্ব খাতে ভর্তুকি কমিয়ে দিতে রাজশাহীর এনআরবি চেয়ারম্যান’র পরামর্শ

  • আপডেট সময় : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৮০ বার পঠিত

স্টাফ রিপোর্ট রিপোর্টার

কর না দেওয়ার প্রবণতা আমাদের সহজাত স্বভাব বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। তিনি বলেন, যাতে সবাই স্বপ্রণোদিত হয়ে কর দিতে চায় সেই পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। কারণ উন্নতি করতে হলে দেশের বিভিন্ন খাতে ভর্তুকি উঠিয়ে দিতে হবে। গতকাল বুধবার (৬ মার্চ) দুপুরে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রাক-বাজেট আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এনবিআর চেয়ারম্যান বলেন, কর দেওয়ার ব্যাপারে সবাইকে স্বপ্রণোদিত করতে ঘরে বসেই যেন করা দেওয়া যায় সেই ব্যবস্থা করা হচ্ছে। এরই মধ্যে সবাই ঘরে বসেই ইনকাম ট্যাক্স জমা দিতে ও সার্টিফিকেট তুলতে পারছেন। এনবিআর ট্যাক্স দানকারীদের সকল সমস্যা সমাধানের চেষ্টা করছে। এসময় তিনি কাস্টমস, ভ্যাট ও ইনকাম ট্যাক্স নিয়ে সমস্যায় পড়ে সমাধান না পেলে অভিযোগের পরামর্শ দেন।
তিনি বলেন, রাজস্বের ওপর দেশের উন্নয়ন নির্ভরশীল। এনবিআর রাজস্ব আদায়ের পাশাপাশি ব্যবসার উপযোগী উন্নত পরিবেশ তৈরি করছে। ৯০ শতাংশ পণ্য এখন দেশেই উৎপাদিত হয়। বাকি যে ১০ শতাংশ পণ্য আমদানি করা হচ্ছে তা অভিজাত শ্রেণির মানুষের চাহিদার জন্য। আমাদের হাইস্কিল ম্যান পাওয়ারের প্রয়োজন আছে। দেশের ২১ লাখ রিটার্ন দাখিলকারীর সংখ্যা দ্বিগুণ বেড়ে এখন তা ৪০ লাখে দাঁড়িয়েছে। আর টিনধারীর সংখ্যা এক কোটির ওপরে।
সভায় বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মাসুদ সাদিক, হোসেন আহমদ ও একেএম বদিউল আলম, কর অঞ্চল রাজশাহীর কমিশনার মো. শাহ্ আলী এবং রাজশাহীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট জাকির হোসেন। এতে সভাপতিত্ব করেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু। সভায় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়া অঞ্চলের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। #

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গোদাগাড়ী নিউজ 24
Theme Customized By Shakil IT Park